Tuesday 9 October 2012


১০ অক্টোবর বুধবার ২০১২ খ্রি. ২৫ আশ্বিন ১৪১৯ সাল ‌২৩ জিলক্বদ ১৪৩৩ হিজ১০ অক্টোবর বুধবার ২০১২ খ্রি. ২৫ আশ্বিন ১৪১৯ সাল ‌২৩ জিলক্বদ ১৪৩৩ হিজ

বৌদ্ধ পল্লীতে
 হামলার ঘটনায় আরও ৬জন আটক৩৩ জনের রিমান্ড মঞ্জুর

কক্সবাজার প্রতিনিধি ॥


কক্সবাজারের রামুউখিয়া ও টেকনাফে বৌদ্ধপল্লী ও বিহারে হামলার ঘটনায় আরো ৬ জনকে আটক করা হয়েছে। এই ঘটনায় এর আগে আরো ২০৭ জনকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে গত সপ্তাহে ১০৫ জনের এবং গত ২ দিনে আরো ৩৩ জনের রিমান্ড মঞ্জুর হয়েছে আদালতে। তবে এই পর্যন্ত ৬২ জনকে রিমান্ডে আনা হয়েছে। রিমান্ডে আসামিদের কাছ থেকে তদন্তে অগ্রগতিমূলক চাঞ্চল্যকর তথ্য পাওয়ার দাবি করেছে পুলিশ।
রামুউখিয়া ও টেকনাফের সহিংস ঘটনার পর প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে মাঝখানে ২ দিন পুলিশের ধরপাকড় অভিযান বন্ধ ছিল। প্রধানমন্ত্রী চলে যাওয়ার পর সোমবার রাত থেকে পুলিশ আবারও অভিযানে নামে। অভিযানে সোমবার রাত থেকে গতকাল সন্ধ্যা পর্যন্ত আরো ৬ জনকে আটক করা হয়। এরমধ্যে রামু থেকে ৪ জন এবং টেকনাফ থেকে ২ জনকে আটক করা হয়। আটক ব্যক্তিদের এখন জিজ্ঞাসাবাদ চলছে। রামুর সহিংস ঘটনায় কক্সবাজারের ৪টি থানায় এই পর্যন্ত ১৪টি মামলায় ২১৩ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে গত সপ্তাহে ১০৫ জনের এবং গত ২ দিনে আরো ৩৩ জনের রিমান্ড মঞ্জুর হয়েছে আদালতে। তবে এই পর্যন্ত ৬২ জনকে রিমান্ডে আনা হয়েছে। বাকীদের পর্যায়ক্রমে রিমান্ডে আনা হবে বলে জানিয়েছেন কক্সবাজারের পুলিশ সুপার সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর।
তিনি জানানরিমান্ডে আসামীদের কাছ থেকে পুলিশ তদন্তে অগ্রগতিমূলক চাঞ্চল্যকর তথ্য পেয়েছে।
এদিকে সহিংস এলাকার বৌদ্ধ ধর্মাবলম্বীদের মধ্যে এখনও আতংক বিরাজ করছে। আতংকাবস্থার কারণে র‌্যাব-পুলিশের পাশাপাশি বিজিবি ও সেনাবাহিনীর টহল অব্যাহত রয়েছে।

No comments:

Post a Comment